1. admin@dineralo24.com : Dineralo24 : Md Hafizul Islam
  2. hmdkamal2001@gmail.com : Md Kamal Hossain : Md Kamal Hossain
  3. ahmedsiam409@gmail.com : Siam Hossain : Siam Hossain
বিশ্বকাপের আগে মিসরের সাথে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা -
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৫৯ পূর্বাহ্ন

বিশ্বকাপের আগে মিসরের সাথে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৬৪ বার পঠিত
বিশ্বকাপের আগে মিসরের সাথে
বিশ্বকাপের আগে মিসরের সাথে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ ধীরে ধীরে এগিয়ে আসছে। ২১ নভেম্বর বিশ্বকাপ শুরুর আগে সবগুলো দলই নিজেদের সর্বোচ্চ প্রস্তুতিটা নিয়ে রাখতে চাইবে। সে লক্ষ্যে নভেম্বরে আবু ধাবিতে মিসরের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

দেশটির সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ জানিয়েছে, প্রীতি ম্যাচ খেলার বিষয়ে দুই পক্ষই সম্মতিতে পৌঁছেছে। অর্থাৎ, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও মিসরের তারকা মোহাম্মদ সালাহর মুখোমুখি হওয়া দেখতে পারেন ফুটবলপ্রেমীরা।

মিসরীয় সংবাদমাধ্যম ‘এল বালাদ’ এর প্রতিবেদক ইসমাইল মাহমুদ জানিয়েছেন, আবু ধাবিতে প্রীতি ম্যাচ খেলতে মিসর ফুটবল অ্যাসোসিয়েশনকে অনুরোধ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

কাল তিনি টুইট করেন, ‘বিশ্বকাপের আগে নভেম্বরে আবু ধাবিতে প্রীতি ম্যাচ খেলতে মিসরকে অনুরোধ করেছে আর্জেন্টিনা। বেলজিয়ামও মিসরের সঙ্গে খেলতে চায়

উন্নয়নের কথা মানুষকে মনে করিয়ে দিতে হবেঃ প্রধানমন্ত্রী

মিসর ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড সদস্য হাজেম ইমাম জানিয়েছেন, দুই দেশের ফুটবল অ্যাসোসিয়েশন প্রীতি ম্যাচ খেলার বিষয়ে সম্মত হয়েছে। তবে এ নিয়ে এখনো কোনো চুক্তি সই হয়নি এবং ম্যাচের দিনও ধার্য হয়নি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ এর প্রতিবেদক গাস্তন এদুলের খবর অনুযায়ী, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা মাঠে নামার ১০ দিন আগে এই প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে এটাই হবে আর্জেন্টিনার শেষ প্রীতি ম্যাচ।

গাস্তন এদুল এ নিয়ে টুইট করেন, ‘বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার শেষ প্রীতি ম্যাচে মিসর সম্ভাব্য প্রতিপক্ষ। দুই ফেডারেশনে এ নিয়ে কথা চালাচালি হয়েছে। ম্যাচটি আবু ধাবিতে হবে, শুধু এ বিষয়ই এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে। বিশ্বকাপে মাঠে নামার আগে ১০ দিন আগে ম্যাচটি খেলবে আর্জেন্টিনা।’

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। মিসর কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। গত মার্চে বাছাইপর্বের প্লে অফে মিসরকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কাটে সেনেগাল।

বিশ্বকাপের বাকি মাস চারেক। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে আরেকটি প্রীতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লদিও তাপিয়া আর কোচ স্ক্যালোনি এক বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছে যে, আগামী নভেম্বরে আফ্রিকা মহাদেশের দল মিসরের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা। এরই মধ্যে ইতালি ও এস্তোনিয়ার বিপক্ষে ম্যাচ খেলে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লদিও তাপিয়া আর কোচ স্ক্যালোনি বৃহস্পতিবার (২৮ জুলাই) বৈঠকে বসেছিলেন। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টি-স্পোর্টস জানিয়েছে এই খবর। ম্যাচটা হতে পারে ১০ থেকে ১৬ নভেম্বরের মাঝামাঝি সময়ে।

মিসরের বিপক্ষে আর্জেন্টিনা সবশেষ খেলেছিল ২০০৮ সালের ২৬ মার্চ। সেদিন সার্জিও আগুয়েরো আর নিকলাস বুরদিসোর গোলে আফ্রিকান দলটিকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের ঠিক আগে ১৪ বছর পর আবারও মুখোমুখি হবে দুই দল। সালাহর দল মিসর অল্পের জন্য কাতার বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি। 

এদিকে বিশ্বকাপের আগে আর্জেন্টিনার আরও এক সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে আসছে সংযুক্ত আরব আমিরাতের নাম। মিসরের মতো তারাও অল্পের জন্য পায়নি বিশ্বকাপের টিকিট। এশিয়ান বাছাইপর্বের প্লে অফের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় দলটির। 

বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে আর একটা আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো পাবে আর্জেন্টিনা। সেখানে ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা আছে দলটির। বিশ্বকাপ বাছাইপর্বের অমীমাংসিত ম্যাচটি যদিও এখনো আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ের অপেক্ষায়। সেই ম্যাচ না খেলার জন্য আদালতে গিয়েছিল আলবিসেলস্তেরা। সেই রায় পক্ষে না এলে ব্রাজিলের মুখোমুখি হতে হবে মেসিদের। 

ব্রাজিলের বিপক্ষে সেই ম্যাচ ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা। তবে সেই ম্যাচ আর্জেন্টিনা খেলতে চায় না, কারণ সেই ম্যাচে কেউ লাল বা হলুদ কার্ড দেখলে তা নিয়েই যেতে হবে বিশ্বকাপে। কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে মেসিরা গ্রুপসঙ্গী হিসেবে পেয়েছেন সৌদি আরব, পোল্যান্ড ও মেক্সিকোকে। 

মিসরের বিপক্ষে আর্জেন্টিনা সবশেষ খেলেছিল ২০০৮ সালের ২৬ মার্চ। সেদিন সার্জিও আগুয়েরো আর নিকলাস বুরদিসোর গোলে আফ্রিকান দলটিকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের ঠিক আগে ১৪ বছর পর আবারও মুখোমুখি হবে দুই দল।

বিশ্বকাপের আগে আরও আর্জেন্টিনার আরও এক সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে আসছে সংযুক্ত আরব আমিরাতের নাম। মিসরের মতো তারাও অল্পের জন্য পায়নি বিশ্বকাপের টিকিট। এশিয়ান বাছাইপর্বের প্লে অফের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় দলটির। 

বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে আর একটা আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো পাবে আর্জেন্টিনা। সেখানে ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা আছে দলটির। বিশ্বকাপ বাছাইপর্বের অমীমাংসিত ম্যাচটি যদিও এখনো আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ের অপেক্ষায়। সেই ম্যাচ না খেলার জন্য আদালতে গিয়েছিল আলবিসেলস্তেরা। সেই রায় পক্ষে না এলে ব্রাজিলের মুখোমুখি হতে হবে মেসিদের। 

ব্রাজিলের বিপক্ষে সেই ম্যাচ ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা। তবে সেই ম্যাচ আর্জেন্টিনা খেলতে চায় না, কারণ সেই ম্যাচে কেউ লাল বা হলুদ কার্ড দেখলে তা নিয়েই যেতে হবে বিশ্বকাপে। তার ওপর আর্জেন্টিনার দাবি, যেহেতু ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষের হস্তক্ষেপে ম্যাচটা শেষ হতে পারেনি, সে কারণে দায়টা ব্রাজিলের কাঁধেই বর্তায়। ফলে সে ম্যাচ না খেলেই আর্জেন্টিনা চায় পূর্ণ তিন পয়েন্ট।

সেই উইন্ডোতে আরও একটি ম্যাচ খেলবে স্ক্যালোনির দল। টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, যুক্তরাষ্ট্রের মাটিতে কনকাকাফ অঞ্চলের কোনো এক দলের বিপক্ষে খেলার সম্ভাবনা আছে আর্জেন্টিনার। বিশ্বকাপেও আর্জেন্টিনার গ্রুপে আছে কনকাকাফ অঞ্চলের দল। সি গ্রুপে মেসিরা গ্রুপসঙ্গী হিসেবে পেয়েছেন মেক্সিকোকে। এছাড়াও সৌদি আরব আর পোল্যান্ড আছে সেই গ্রুপে।

MD Siam Hossain

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

About Us

Stay with us by subscribing to our website to be the first to receive all the trusted news from around the world. https://dineralo24.com/

© All rights reserved © 2019 Dineralo24
Theme Customized By Theme Park BD