1. admin@dineralo24.com : Dineralo24 : Md Hafizul Islam
  2. hmdkamal2001@gmail.com : Md Kamal Hossain : Md Kamal Hossain
  3. ahmedsiam409@gmail.com : Siam Hossain : Siam Hossain
নতুন বার্সার ঝাজ ভালোই টের পেল রিয়াল মাদ্রিদ - দিনের আলো ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন

নতুন বার্সার ঝাজ ভালোই টের পেল রিয়াল মাদ্রিদ

  • আপডেট সময় : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ৬৩ বার পঠিত
নতুন বার্সার ঝাজ ভালোই
নতুন বার্সার ঝাজ ভালোই টের পেল রিয়াল মাদ্রিদ

একের পর এক আক্রমণ, উন্মাতাল দর্শক, দুর্দান্ত দূরপাল্লার শটে গোল, রক্ষণভাগের ভুল, দুই দলের খেলোয়াড়দের হাতাহাতি—একটা আদর্শ এল ক্লাসিকো হতে যা যা দরকার, সবকিছুই ছিল আজ। কে বলবে, এই ম্যাচটা প্রীতি ম্যাচ ছিল?

মৌসুম শুরুর আগে আজ লাস ভেগাসে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা প্রীতি ম্যাচের মোড়কে নিজেদের শতবর্ষী দ্বৈরথের আরেকটা অধ্যায় উপহার দিল ফুটবলপ্রেমীদের। তাতে সবাই বুঝল, রবার্ট লেভানডফস্কি, রাফিনিয়া, আন্তোনিও রুডিগার, আন্দ্রেয়া ক্রিস্টেনসেন, ফ্র্যাঙ্ক কেসি, অরেলিয়াঁ চুয়ামেনিদের মতো নতুন খেলোয়াড়েরা আসার পর নতুন দিনের ক্লাসিকোর ঝাঁজটা কেমন হতে পারে। সবাই আরও বুঝল, নতুন দিনের বার্সেলোনাও আগের চেয়ে কতটা উন্নতি করেছে। রাফিনিয়ার গোলে আজ রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার ১-০ গোলের জয়টাও কী সেই উন্নতিরই প্রমাণ নয়?

পূর্ণশক্তির দল নিয়েই নেমেছিল বার্সেলোনা। ম্যাচের বিভিন্ন সময় ঘুরেফিরে স্কোয়াডের প্রায় সব খেলোয়াড়কেই খেলিয়েছেন দুই কোচ। তাও, রিয়াল মাদ্রিদ পিছিয়ে ছিল একটু। করিম বেনজেমা, দানি কারভাহালের মতো খেলোয়াড়েরা ছিলেন না যে! করিম বেনজেমা না থাকার কারণে মূল স্ট্রাইকার হিসেবে মাঠে নেমেছিলেন এডেন হ্যাজার্ড। হ্যাঁ, সেই হ্যাজার্ড, বিভিন্ন চোটে চোটে গত তিন বছর ধরে জর্জরিত থাকার পর এবার যিনি উঠেপড়ে লেগেছেন কোচের কাছে নিজের গুরুত্ব বোঝানোর জন্য।

একদিকে আদর্শ স্ট্রাইকারহীন রিয়াল, আরেক দিকে রাফিনিয়া, লেভানডফস্কি, দেম্বেলেদের নিয়ে গড়া বার্সেলোনার নতুন আক্রমণভাগ। ফলে যা হওয়ার তাই হয়েছে। প্রথম থেকেই রিয়ালের রক্ষণভাগকে একের পর এক আক্রমণে তটস্থ রেখেছে বার্সেলোনা। বার্সেলোনার ক্রমাগত প্রেসিংয়ে খেই হারিয়ে রিয়ালের ব্রাজিলিয়ান সেন্টারব্যাক এদের মিলিতাও ম্যাচের ২৭ মিনিটে ক্লিয়ার করতে গিয়ে বল তুলে দেন বক্সের বাইরে দাঁড়িয়ে থাকা রাফিনিয়ার পায়ে। বাঁ পায়ের নিখুঁত শটে কোর্তোয়াকে পরাস্ত করতে বেগ পেতে হয়নি লিডস ইউনাইটেড থেকে এই মৌসুমেই দলে আসা এই ব্রাজিলিয়ান উইঙ্গারকে।

বার্সোলনার নতুন নাম্বার নাইন রবার্ট লেভান্ডভস্কি

বার্সার জার্সি গায়ে আজই প্রথম অভিষেক হয়েছে লেভানডফস্কির। জার্সির নম্বর দেখে দর্শকেরা ধন্দে পরে গেলেও বল পায়ে বায়ার্নের লেভাকেই দেখেছে লাস ভেগাসের ক্লাসিকোপ্রেমীরা। শুরু থেকেই গোল করার বেশ কয়েকটা সুযোগ পেয়েছেন এই স্ট্রাইকার, গোল আসেনি যদিও। বার্সার হয়ে গোলমুখে ম্যাচের প্রথম শটটা লেভানডফস্কিই মেরেছিলেন। রিয়ালের ভাগ্য খারাপ, একটুর জন্য গোল পায়নি তারাও, ১৭ মিনিটে ভালভের্দের শট জালে না জড়িয়ে বার কাঁপিয়ে ফেরত আসে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য ক্রুস, মদরিচ, মেন্দি, কাসেমিরো সবাইকেই মাঠে নামিয়েছিল রিয়াল। ওদিকে অগ্রগামিতা ধরে রাখার জন্য লেভানডফস্কি, ফাতিদের জায়গায় মাঠে নেমেছিলেন ফ্রেঙ্কি ডি ইয়ং, ফ্র্যাঙ্ক কেসিরা। দ্বিতীয়ার্ধের রাফিনিয়া, বুসকেতস, পেদ্রিদেরও তুলে নেওয়া হলে আস্তে আস্তে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় রিয়াল। লাভ হয়নি তাতে। উল্টো শেষদিকে কেসি, দেম্বেলেদের একাধিক শট আটকে কোর্তোয়া রিয়ালকে বড় লজ্জার হাত থেকেই বাঁচিয়েছেন।

ম্যাচের আগে রিয়ালকে ট্রল করে লাস ভেগাসে ব্যানার উন্মোচন করেছিল বার্সেলোনা। ব্যানারে লাপোর্তার একটি ছবি ভেসে ওঠে, সঙ্গে স্প্যানিশ ভাষায় কিছু লেখাও। সেই লেখার বাংলা মানে দাঁড়ায়, ‘দুশ্চিন্তা কোরো না মেরেঙ্গুস (রিয়াল মাদ্রিদ)। ভেগাসে যা–ই ঘটুক, সেটা ভেগাসেই থাকবে।’ রিয়াল যদি এই ম্যাচে জিতত, তাহলে ব্যানারের জবাবটা মাঠের খেলাতেই দিতে পারত।

কাগজে-কলমে ম্যাচটা প্রীতি ম্যাচ হলেও বার্সা-রিয়ালের দ্বৈরথ উত্তাপ ছড়িয়েছে পুরো বিশ্বে। রোববার (২৪ জুলাই) নতুন সাইনিং রাফিনহার একমাত্র গোলে জয় পায় বার্সেলোনা।

ম্যাচের ফলের মতো মাঠের খেলাতেও বার্সেলোনাই এগিয়ে ছিল। রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাওর একটা ভুলকে পুঁজি করে বক্সের বাইরে থেকে দর্শনীয় এক শটে গোল করে কাতালানদের এগিয়ে দিয়েছেন আরেক ব্রাজিলিয়ান রাফিনহা। এটি বার্সার হয়ে রাফিনহার দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় গোল। কিছুদিন আগেই ইংলিশ ক্লাব লিডস ইউনাইটেড থেকে বার্সেলোনা উড়িয়ে এনেছে তাকে। তবে দলের সঙ্গে মেনে নিতে বেশি সময় নেননি এই ব্রাজিলিয়ান উইঙ্গার। 

রাফিনহার মতো আরেক নতুন সাইনিং রবার্ট লেভানডভস্কিকেও দলে নিয়েছে বার্সেলোনা। আজ ছিল এই পোলিশ স্ট্রাইকারের প্রথম ম্যাচ। তবে বার্সার হয়ে নিজের প্রথম ম্যাচে আলো ছড়াতে পারেননি তিনি। 

তবে লেভার ম্যাচে নামার পর একটি বিষয় সবাই নজর করেছে। আর তা হচ্ছে তার জার্সি নম্বর। লেভানডভস্কি সবসময় ৯ নম্বর জার্সি পরে থাকেন। তবে বার্সায় যোগ দেয়ার পর তাকে দেয়া হয়েছে ১২ নম্বর জার্সি। তবে এর কারণও আছে। বার্সেলোনার আরেক খেলোয়াড় লেভার ৯ নম্বর জার্সি আগে থেকেই নিয়ে রেখেছেন। আর তিনি হলেন ডিপাই। এরই মাঝে তাকে বিক্রির কথা চলছে। তাকে বিক্রি করলে সেই ৯ নম্বর জার্সি পাবেন  লেভানডভস্কি। 

এদিকে বেশ কিছু সুযোগ নষ্ট করেছে দুই দলের খেলোয়াড়রা। রিয়াল মাদ্রিদকে ম্যাচে বাঁচিয়ে রেখেছিলেন তাদের বেলজিয়ান গোলরক্ষক। তা না হলে আরও অনেক গোল হজম করতে হতো লা লিগা চ্যাম্পিয়নদের। আর বেনজেমা না থাকায় রিয়ালের আক্রমণে তেমন ধার ছিল না। ম্যাচে চার হলুদ কার্ড খেয়েছে বার্সেলোনা আর এক হলুদ কার্ড খেয়েছে রিয়াল মাদ্রিদ। 

MD Siam Hossain

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

About Us

Stay with us by subscribing to our website to be the first to receive all the trusted news from around the world. https://dineralo24.com/

© All rights reserved © 2019 Dineralo24
Theme Customized By Theme Park BD