1. admin@dineralo24.com : Dineralo24 : Md Hafizul Islam
  2. hmdkamal2001@gmail.com : Md Kamal Hossain : Md Kamal Hossain
  3. ahmedsiam409@gmail.com : Siam Hossain : Siam Hossain
বার্সোলনার নতুন নাম্বার নাইন রবার্ট লেভান্ডভস্কি - দিনের আলো ২৪
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

বার্সোলনার নতুন নাম্বার নাইন রবার্ট লেভান্ডভস্কি

  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৭১ বার পঠিত
বার্সোলনার নতুন নাম্বার নাইন
বার্সোলনার নতুন নাম্বার নাইন রবার্ট লেভান্ডভস্কি

লিওনেল মেসির জন্য এখনো মন কাঁদে বার্সেলোনা সমর্থকদের। ঘরের ছেলেকে হারানোর শোক সামলে উঠা সহজ নয়। তারওপর বার্সা তো এখন পথ হারানো এক ক্লাব। আসছে মৌসুমে মাঠে নামার আগেই সুখবর পেয়ে গেল কাতালান ক্লাবটি। মেসি যাওয়ার পর যে শূণ্যতা তৈরি হয়েছিল সেটি মুছে দিতে তারা পেয়ে গেল আরেক মহাতারকা। বার্সায় নাম লেখাচ্ছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কি। 

বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় নাম লেখাচ্ছেন তিনি। সব ঠিক থাকলে তিন বছরের চুক্তিতে মেসির সাবেক ক্লাবে আসছেন দুবারের ফিফা বর্ষসেরা এই স্ট্রাইকার। বার্সেলোনার চূড়ান্ত প্রস্তাব গ্রহণ করেছে বায়ার্ন। এখন শুধু অফিসিয়ালি যোগ দেওয়াটা বাকি!

১ মাসে সড়কে প্রান গেল ৫২৪ জনের

লেভান্ডভস্কির মতো একজন গোল স্কোরের অপেক্ষাতেই ছিল বার্সা। কারণ মেসি যাওয়ার পর সিজনে ৪০ গোল হারিয়েছে দলটি। স্কোরার নেই। সেটা তার কাছ থেকে পাবে বলেই বিশ্বাস কাতালান ক্লাবটির কর্তাদের। বায়ার্নের সঙ্গে এক বছর চুক্তি বাকি ছিল লেভান্ডভস্কির। এ কারণে অন্তত পাঁচ কোটি ইউরো না পেলে বিক্রি করা হবে না-এমনটা জানিয়ে দেয় জার্মান জায়ান্টরা। 

শুক্রবার জানা যায়, বায়ার্নের দাবির পুরো অর্থই দেবে বার্সেলোনা। দলবদল ফি বাবদ সাড়ে চার কোটি ইউরো আর বিভিন্ন বোনাস বাবদ আরও ৫০ লাখ ইউরো। অবশ্য শুধু বার্সাই নয়, চেলসি ও পিএসজিও দলে টানতে চেয়েছিল ৩৩ বছর বয়সী লেভান্ডভস্কিকে। কিন্তু শেষ অব্দি নাম লেখাচ্ছেন বার্সেলোনাতে। এবার যদি হাসি ফুটে কাতালান ক্লাবটির ভক্তদের মুখে!

সপ্তাহখানেক আগে ‘বায়ার্ন মিউনিখে মন টিকছে না, নতুন চ্যালেঞ্জ চাই’ –বলে অনেকটা দলবদলের ঘোষণাই দিয়ে বসেছেন লেভা। যে ক্লাবের সঙ্গে তার গুঞ্জন চলছে, সেই বার্সেলোনার আর্থিক অবস্থা বেসামাল। লেভান্ডভস্কির ট্রান্সফার ফি দিয়ে তাকে বেতন দেওয়ার মতো অর্থ নেই কাতালানদের, এমন গুঞ্জনও আছে। এমন পরিস্থিতিতে লেভান্ডভস্কিকে দলে ভেড়াতে চায় ইউনাইটেড। 

ইংলিশ দৈনিক দ্য সান জানাচ্ছে, লেভার বার্সেলোনায় যোগ দেওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেলেই মাঠে নামবে ইউনাইটেড। তবে ডেইলি মিরর জানাচ্ছে ভিন্ন কথা। গেল মৌসুমে রোনালদোর মৌখিক সম্মতি নিয়েই নিয়েছিল ম্যানচেস্টার সিটি, সেটা সত্বেও শেষ মুহূর্তে তাকে দলে ভিড়িয়েছিল রেড ডেভিলরা। এবারও তেমন কিছুই করতে চায় দলটি। লেভান্ডভস্কির সঙ্গে বার্সেলোনার মৌখিক সম্মতির গুঞ্জন চললেও তাকে দলে ভেড়াতে চায় ইউনাইটেড। 

গেল মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৫ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৫৭টি, জিতেছেন ইউরোপিয়ান গোল্ডেন শ্যু। গেল মৌসুমে রোনালদোর গোল ছাড়া গোলখরায় ভুগেছে ইউনাইটেড। আগামী মৌসুমেও সে সমস্যায় পড়া থেকে বাঁচতে লেভান্ডভস্কিকে দলে চাইছে দলটি।

ক্যারিয়ারের শুরুর দিকে তাকে দলে ভেড়াতে চেয়েছিলেন সাবেক ইউনাইটেড কোচ অ্যালেক্স ফার্গুসন। তবে ডর্টমুন্ড না চাওয়ায় সে চেষ্টা আলোর মুখ দেখতে পারেনি তখন। মিরর জানাচ্ছে, সেবারের ব্যর্থতাটাই এবার ঘোচাতে চায় রেড ডেভিলরা।

 তবে কাজটা সহজ নয়। দ্য সান জানাচ্ছে, বার্সেলোনা তো আছেই, ইউনাইটেডের প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছে চেলসিও। রোমেলু লুকাকু দল ছাড়ছেন, তার ছেড়ে যাওয়া শূন্যস্থান পূরণেই মূলত লেভাকে চায় দলটি। ফলে গ্রীষ্মকালীন দলবদলে পোলিশ অধিনায়ককে নিয়ে ত্রিমুখি লড়াইয়েরই ইঙ্গিত মিলছে।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক সাময়িকী এএস জানিয়েছে, গত বুধবার (২৯ জুন) ইবিজার এক রিসোর্টে দেখা হয়েছিল জাভি এবং লেভান্ডভস্কির। সেখানে দুজনের মধ্যে নানা আলাপের এক পর্যায়ে লেভান্ডভস্কি জাভিকে বলেছেন, ‘আমি তোমার অধীনে অনুশীলন করতে চাই।

বায়ার্নের সঙ্গে এখন একরকম মুখোমুখি অবস্থানে রয়েছেন লেভান্ডভস্কি। দীর্ঘ সময় জার্মান চ্যাম্পিয়নদের হয়ে গোলের বন্যা ছুটিয়ে ক্লাবটির কিংবদন্তি বনে গিয়েছিলেন। তবে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় তার শেষটা মধুর হচ্ছে না। বারবার প্রকাশ্যে বার্সায় পাড়ি জমানোর ইচ্ছের কথা ব্যক্ত করলেও বায়ার্ন কর্তৃপক্ষ তাতে খুব একটা কর্ণপাত করছে না।

লেভান্ডভস্কির জন্য করা বার্সেলোনার একের পর এক প্রস্তাব ফিরিয়ে দিচ্ছে বায়ার্ন মিউনিখ। ৩৪ বছরের এই স্ট্রাইকারের জন্য যে অঙ্কের অর্থ দাবি করছে জার্মান ক্লাবটি, আর্থিক সমস্যায় যুঝতে থাকা বার্সেলোনার জন্য সেটা অসম্ভব প্রায়। চুক্তির শেষ বছরে থাকা লেভান্ডভস্কির জন্য বায়ার্ন চাচ্ছে ৬০ মিলিয়ন ইউরো।
 
বায়ার্নের হয়ে গোলমেশিন বনে যাওয়া লেভান্ডভস্কি সবশেষ মৌসুমেও করেছেন অর্ধশত গোল। সবমিলিয়ে ক্লাবটির হয়ে আট মৌসুম খেলে ৩৭৮ ম্যাচে ৩৪৪ গোল করেছেন এই পোলিশ স্ট্রাইকার।শেষ কিছু দিনে বায়ার্ন মিউনিখ তারকার বার্সেলোনায় যোগ দেওয়া নিয়ে গুঞ্জনে মুখর ইউরোপীয় সংবাদ মাধ্যম। বার্সেলোনা বারতিনেক প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়েছে বায়ার্নের কাছে।

অবশেষে বায়ার্ন কিছুটা রাজি হয়েছে এই ক্ষেত্রে। তবে বড়সড় একটা শর্ত ধরিয়ে দিয়েছে স্প্যানিশ ক্লাবটিকে। জানিয়ে দিয়েছে, যত টাকার চুক্তিই দুই দল করুক না কেন, টাকাগুলো দিতে হবে সঙ্গে সঙ্গেই। কারণ বায়ার্নের বিশ্বাস, বার্সেলোনা শিগগিরই অস্তিত্বহীন হয়ে পড়বে। দ্য অ্যাথলেটিকের জার্মান ফুটবল বিশেষজ্ঞ রাফায়েল হনিস্টেইনজানিয়েছেন এই খবর। 

শেষ কিছু দিনে বার্সেলোনা নিজেদের টিভি স্বত্ব, বার্সা স্টুডিওর মালিকানা, ন্যু ক্যাম্পের নামস্বত্ব ইত্যাদির অংশ বিশেষ বিক্রি করে প্রায় ৮০০০ কোটি টাকার মতো আয় করেছে। তবে বায়ার্নের বিশ্বাস, এরপরও বার্সেলোনা তাদের অর্থনৈতিক দুরবস্থা কাটিয়ে উঠতে পারবে না। বরং বছর দুয়েকের ভেতরই দেউলিয়া হয়ে যাবে ক্লাবটি। সে কারণেই লেভান্ডভস্কির টাকাটা নগদেই চাইছে বায়ার্ন।

সম্প্রতি টোটালি ফুটবল নামক এক অনুষ্ঠানে হনিস্টেইন জানিয়েছেন, ‘বায়ার্ন বার্সেলোনাকে বলে দিয়েছে, আমরা কোনো প্রকার কিস্তিতে টাকা চাই না কারণ আমরা নিশ্চিত নয় তোমরা দুই বছর পর অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবে কি না। আমরা পুরো টাকাটাই এখন নগদে চাই। এটাই এই চুক্তির মুখ্য বিষয়।

চলতি বছরের জানুয়ারিতে ম্যানচেস্টার সিটি থেকে প্রায় সাড়ে পাঁচ কোটি টাকায় ফেররান তরেসকে দলে ভেড়ায় বার্সা। তবে সেই টাকা তখনই দেয়নি ক্লাবটি। প্রায় পাঁচটি কিস্তিতে তার দলবদল অর্থ পরিশোধ করবে ক্লাবটি। সেই থেকেই বায়ার্ন ভাবছে, বার্সেলোনা লেভার দলবদল অর্থটা বুঝি দেবে কিস্তিতে।

৩৩ বছর বয়সী লেভান্ডভস্কি বরুসিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্নে যোগ দিয়ে ৮টি দারুণ মৌসুম কাটিয়েছেন। ৩৪৪টি বুন্ডেসলিগা গোল করেছেন, বায়ার্নকে জিতিয়েছেন ৮টি বুন্ডেসলিগা শিরোপা, ২০২০ সালে জিতেছেন অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটাও।

তবে বায়ার্নে এত বড় একটা সময় কাটানোর পর তিনি এখন নতুন চ্যালেঞ্জ নিতে চাইছেন। সে কারণেই তিনি আর জার্মানিতে থাকতে চাইছেন না। নতুন মৌসুমে তিনি পাড়ি জমাতে চাইছেন স্পেনে, আরেকটু স্পষ্ট করে বললে, বার্সেলোনাতে।

MD Siam Hossain

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

About Us

Stay with us by subscribing to our website to be the first to receive all the trusted news from around the world. https://dineralo24.com/

© All rights reserved © 2019 Dineralo24
Theme Customized By Theme Park BD