1. admin@dineralo24.com : Dineralo24 : Md Hafizul Islam
  2. hmdkamal2001@gmail.com : Md Kamal Hossain : Md Kamal Hossain
  3. ahmedsiam409@gmail.com : Siam Hossain : Siam Hossain
চেলসির বড়ো অস্ত্র এখন রাহিম স্টালিং - দিনের আলো ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন

চেলসির বড়ো অস্ত্র এখন রাহিম স্টালিং

  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৩২ বার পঠিত
চেলসির বড়ো অস্ত্র এখন
চেলসির বড়ো অস্ত্র এখন রাহিম স্টালিং

সবকিছু বলা যায় একরকম নিশ্চিতই ছিল। দিনের প্রথমভাগে রাহিম স্টার্লিং আনুষ্ঠানিকভাবে ম্যানচেস্টার সিটিকে বিদায় জানালে এতদিনের গুঞ্জন পায় শক্ত ভিত। কয়েক ঘণ্টা পরই এলো চেলসির ঘোষণা, দীর্ঘ মেয়াদের চুক্তিতে তাদের দলে যোগ দিলেন ইংলিশ মিডফিল্ডার।

চেলসির পাশাপাশি ম্যানচেস্টার সিটিও বিষয়টি নিশ্চিত করেছে। পাঁচ বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দিয়েছেন স্টার্লিং।

ট্রান্সফার ফির বিষয়ে কোনো পক্ষ থেকেই কিছু জানানো হয়নি। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর, পাঁচ কোটি পাউন্ড খরচ হচ্ছে চেলসির।

নতুন ঠিকানায় নতুন চ্যালেঞ্জের হাতছানিতে রোমাঞ্চিত স্টার্লিং। ২৭ বছর বয়সী এই মিডফিল্ডার দিলেন দলকে সফল করতে সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি।

“ক্যারিয়ারে এখন পর্যন্ত আমি অনেক কিছু অর্জন করেছি। তবে এখনও অনেক কিছু পাওয়ার আছে এবং চেলসির জার্সিতে তা করার অপেক্ষায় আছি আমি।”

“লন্ডন আমার বাড়ি এবং এখানেই আমার সবকিছুর শুরু হয়েছিল। আর এখন আমি প্রতি সপ্তাহে আমার বন্ধু ও পরিবারের সামনে খেলার সুযোগ পেয়েছি, অনুভূতিটা চমৎকার।

ওয়েস্ট লন্ডনের ক্লাব কুইন্স পার্ক রেঞ্জার্সের যুব দলে বেড়ে ওঠা স্টার্লিং ২০১০ সালে যোগ দেন লিভারপুলে। সেখানে দুই বছর যুব দলে খেলে সুযোগ পান মূল দলে। অ্যানফিল্ডের মূল দলে তিন বছর খেলে ২০১৫ সালে চার কোটি ৯০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সিটিতে যোগ দেন তিনি।

ইতিহাদ স্টেডিয়ামে ক্যারিয়ারে সেরা সময়টা কাটান স্টার্লিং। হয়ে ওঠেন ক্লাবটির ইতিহাসের সেরা ‘মডার্ন-ডে’ ফুটবলারদের একজন; সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩৯ ম্যাচ খেলে করেন ১৩১ গোল।

এর মধ্যে কেবল প্রিমিয়ার লিগে ২২৫ ম্যাচে খেলে তার গোল ৯১টি। ইংল্যান্ডের এই শীর্ষ লিগে দলটির সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তার ওপরে আছেন কেবল তারকা স্ট্রাইকার সের্হিও আগুয়েরো। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের ইতিহাসের গোলদাতাদের তালিকায় ১১তম স্টার্লিং।

গত মৌসুমেও দারুণ ফর্মে ছিলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২১-২২ এ সিটির হয়ে ৪৭ ম্যাচ খেলে ১৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ৯টি।

দলটিতে এই সাত বছরে চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও চারটি লিগ কাপ জেতেন স্টার্লিং। ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসির বিপক্ষে হেরে ভাঙে ইউরোপ সেরার শিরোপা জয়ের স্বপ্ন।

এবার সেই চেলসিতেই পা ফেললেন তিনি। এই গ্রীষ্মে টড বোহেলির পরিচালিত কনসোর্টিয়ামের অধীনে চেলসি যাওয়ার পর দলটিতে যোগ দেওয়া প্রথম তারকা খেলোয়াড় হলেন স্টার্লিং।

সূত্রের বরাত দিয়ে বিবিসি তাদের গত রোববারের প্রতিবেদনে জানায়, স্টার্লিংকে দলে টানতে সিটির সঙ্গে ট্রান্সফার ফির বিষয়ে সমঝোতায় পৌঁছেছে চেলসি। স্রেফ মেডিকেল আর চুক্তির আনুষ্ঠানিকতাই বাকি।

দুই ক্লাবের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত এ বিষয়ে কিছু জানানো হয়নি। স্টার্লিং নিজেও জানাননি, কোথায় যাচ্ছেন তিনি। তবে টুইটারে সিটিকে বিদায় জানানোর কাজটা ঠিকই সেরে ফেললেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

“এই বার্তা এখানকার কোচিং স্টাফের প্রতি, যারা আমার গত কয়েক বছরে বেড়ে ওঠায় অনেক বড় ভূমিকা রেখেছেন। আর আমার সতীর্থরা, যাদের সঙ্গে আমি খেলেছি তারা সতীর্থর চেয়েও বড় হয়ে উঠেছে।”

“ব্যাকরুম স্টাফ, অফিস স্টাফ, সেইসব সমর্থকদের যারা দলকে সবসময় সমর্থন দিয়ে গেছে এবং মানচেস্টার সিটির সঙ্গে জড়িত সবার প্রতি আমার ভালোবাসা। তাদের সবার প্রতি আমার অগাধ শ্রদ্ধা।”

১ মাসে সড়কে প্রান গেল ৫২৪ জনের

২০১৫ সালে লিভারপুল থেকে চার কোটি ৯০ লাখ ইউরোর বিনিময়ে স্টার্লিংকে দলে টেনেছিল সিটি। এ পর্যন্ত দলটির হয়ে ৩৩৯ ম্যাচে তার গোল ১৩১টি। এর মধ্যে কেবল প্রিমিয়ার লিগে ২২৫ ম্যাচে খেলে তার গোল ৯১টি।

ইতিহাদ স্টেডিয়ামের এই সাত বছরে চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও চারটি লিগ কাপ জেতেন স্টার্লিং। ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল তারা, তবে শিরোপা লড়াইয়ে হেরে যায় চেলসির বিপক্ষে। 

সেই ‘চেলসিতে এবার যোগ দিতে যাচ্ছেন’ স্টার্লিং। তবে বিদায়বেলায় তার মনে ঘুরে ফিরে আসছে ফেলে আসা বছরের দারুণ সব মুহূর্তগুলো।

“কী দুর্দান্ত এক পথচলা ছিল! ক্যারিয়ারে উত্থান-পতনের এই অধ্যায়ের জন্য আমি কৃতজ্ঞ। কিছু কিছু সময় যখন খারাপ গেছে তখন আমার শক্তি ও সমস্যা কাটিয়ে ওঠার মানসিকতার পরীক্ষা হয়েছে এবং তার ফলেই আজ আমি আমার সেরা রূপে আপনাদের সামনে দাঁড়াতে পেরেছি।”

“ম্যানচেস্টারে আমি ২০ বছর বয়সে এসেছিলাম। আজ আমি পরিণত মানুষ হয়ে বিদায় নিচ্ছি। সীমাহীন সমর্থনের জন্য ধন্যবাদ। ম্যানচেস্টার সিটির জার্সি পরতে পারাটা ছিল সৌভাগ্যের।”

ব্রিটিশ গণমাধ্যমের খবরটি শেষ পর্যন্ত সত্যি হলে, স্টার্লিং হবেন এই গ্রীষ্মে টড বোহেলির পরিচালিত কনসোর্টিয়ামের অধীনে চেলসি যাওয়ার পর দলটিতে যোগ দেওয়া প্রথম বড় কোনো খেলোয়াড়।

পাঁচ বছরের চুক্তিতে বুধবার সিটি থেকে স্ট‍্যামফোর্ড ব্রিজে পাড়ি জমান স্টার্লিং। ব্রিটিশ গণমাধ্যমের খবর, ২৭ বছর বয়সী তারকাকে পেতে চেলসির খরচ পাঁচ কোটি পাউন্ড।

এই গ্রীষ্মে টড বোহেলির পরিচালিত কনসোর্টিয়ামের অধীনে চেলসি যাওয়ার পর দলটিতে যোগ দেওয়া প্রথম তারকা খেলোয়াড় হলেন স্টার্লিং। টুখেলের বিশ্বাস, ইংলিশ মিডফিল্ডার দলে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

“আশা করি, সে যেমন আছে তেমনটা থেকেই আমাদের দলকে একটি আকার দিতে সাহায‍্য করবে। সে আমাদের জন্য অনেক বড় সম্পদ হতে যাচ্ছে।

আমার কাছে সে অনেক বড় খেলোয়াড়, ইংলিশ ফুটবলে গত বছরগুলোতে সে দারুণ প্রভাব রেখেছে এবং দায়িত্ব নিতে ও আমাদের তরুণ খেলোয়াড়দের সামনে উদাহরণ হতে সে সঠিক বয়সে রয়েছে।”

ইংলিশ ফুটবলে নতুন করে আর নিজেকে প্রমাণের কিছু নেই স্টার্লিংয়ের। নিজের সেরাটা দিয়ে চেলসিকে এগিয়ে নেওয়াই হবে তার প্রধান কাজ। তার মতো একজন খেলোয়াড়ই চেলসির প্রয়োজন ছিল বলে মনে করেন টুখেল।

“তার বয়সে বছরের পর বছর সে যা দিয়ে যাচ্ছে, দায়িত্বের প্রতি তার ক্ষুধা, খেলার ধরণ, সবই অসাধারণ। এটা প্রিমিয়ার লিগের মানদণ্ড এবং আমাদের ঠিক এটাই প্রয়োজন।

MD Siam Hossain

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

About Us

Stay with us by subscribing to our website to be the first to receive all the trusted news from around the world. https://dineralo24.com/

© All rights reserved © 2019 Dineralo24
Theme Customized By Theme Park BD