1. admin@dineralo24.com : Dineralo24 : Md Hafizul Islam
  2. hmdkamal2001@gmail.com : Md Kamal Hossain : Md Kamal Hossain
  3. ahmedsiam409@gmail.com : Siam Hossain : Siam Hossain
দিবালার সাথে কেন চুক্তি হচ্ছে না? - দিনের আলো ২৪
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১০ পূর্বাহ্ন

দিবালার সাথে কেন চুক্তি হচ্ছে না?

  • আপডেট সময় : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৭৬ বার পঠিত

দুই মৌসুম আগেও ক্রিস্তিয়ানো রোনালদো যখন জুভেন্টাসের মূল তারকা, তখন তাকে ছাপিয়ে সিরিআর সেরা খেলোয়াড় হওয়ার মর্যাদা পেয়েছিলেন পাওলো দিবালা। এ তথ্যই যথেষ্ট তার প্রতিভা প্রমাণে। অনেক দিন থেকেই সময়ের অন্যতম প্রতিভাধর খেলোয়াড় হিসেবেই মানা হয় এ আর্জেন্টাইন তারকাকে। কিন্তু দল-বদলের বাজারে এখন তিনি ফ্রি এজেন্ট, কিন্তু তারপরও তাকে দলে টানার আগ্রহ নেই খুব বেশি ক্লাবের

এইতো এ মৌসুমেও জুভেন্টাসের সঙ্গে চুক্তি নবায়নের খুব কাছেই ছিলেন দিবালা। মৌখিক চুক্তিটা এক রকম হয়েই ছিল। কিন্তু আনুষ্ঠানিক চুক্তির আগে বেঁকে বসে তুরিনের ক্লাবটি। একই অবস্থা ইন্টার মিলানের সঙ্গেও। কদিন আগেও নেরারুজ্জিদের সঙ্গে আলোচনা চূড়ান্ত পর্যায়েই ছিল। কিন্তু সে চুক্তিটা এখনও আটকে রেখেছে তারা। এমনকি আরও বেশ কিছু ক্লাব তাকে নিরীক্ষা করলেও শেষপর্যন্ত কোনো আগ্রহ দেখাচ্ছে না। অথচ বছরে মাত্র ছয় মিলিয়ন ইউরো খরচ করলে তাকে পেতে পারে যে কোনো ক্লাব।

প্রশ্নটা থেকেই যায়। তবে ইতালিয়ান সংবাদমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্ত পুরো বিষয়টি তুলে ধরেছে। মূলত এ তারকার ফিটনেসের কারণেই তাকে দলে টানতে ভয় পাচ্ছে দলগুলো। সব দলই দিবালার প্রতি আগ্রহ দেখাচ্ছে ঠিকই, কিন্তু একই সঙ্গে ভালো বিকল্প পেলেই আগ্রহ হারাচ্ছে। জুভেন্টাসের ক্ষেত্রে যেমন ফিওরেন্তিনা থেকে সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচকে পেয়ে যায়, তখন পারিশ্রমিক কমানোর কথা বলে চুক্তি থেকে সরে আসে।

আবারো মুখোমুখি ব্রাজিল আর্জেন্টিনা

ডিবালা একজন ভালো মানের ফুটবলার এতে কোন সন্দেহ নেই। কারণ সে যখনই দলে সুযোগ পায় তখনই সে তার সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে থাকে। কিন্তু তার সবচেয়ে বড়ো সমস্যা হলো ডিবালা একজন ইনজুরি প্রবন খেলোয়াড় তাই বিভিন্ন দলগুলো তার প্রতি আগ্রহ দেখেলেও শেষ পর্যন্ত চুক্তি সম্পন্ন হয় না।সম্প্রতি ইন্টারমিলানের সাথেও একই ঘটনা ঘটে। তখন থেকেই শুরু হয় এ নিয়ে নানা আলোচনা সমালোচনা। তার সঙ্গে আলোচনা চুড়ান্ত থাকলেও চেলছি যখন লুকাকুকে ধারে পাঠাতে চায় ঠিক তখনই দিবালার চুক্তি আটকে যায়।

অন্যদিক বিবেচনা করলে ডিবালা নিজেকে অভাগা একজন খেলোয়াড় মনে করতেই পারেন কারণ সে যে শুধু ক্লাবই তার সাথে এমন আচারন করে তা না কারন ডিবালা জাতীয় দলে ও ঠিক ভাবে নিজের শেরাটা দিতে পারে না। মেসি যে সাইটে ফুটবল খেলে ডিবালাও ঠিক একই পজিশন ফুটবল খেলে তাই তাকে জাতীয় দলে বেশির ভাগ সময়ই বেঞ্চে কাটাতে হয়।পাচবার সি রিয়া জেতার পাশাপাশি। চার বার জিতেছেন কোপা ইতালিয়া।জুভেন্টাস এর হয়ে ২৯১ ম্যাচে তার গোল সংখ্যা ১১৫।

চলমান পরিস্থিতির সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিবর্তন হলো, পাওলো দিবালার সঙ্গে ইউভেন্তুস চুক্তি নবায়ন করেনি।

গত জানুয়ারির দলবদলে সার্বিয়ার ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচকে দলে টানে ইউভেন্তুস। এরই মধ্যে তরুণ এই ফরোয়ার্ড আস্থার প্রতিদান দিতে শুরু করেছেন। আররিভাবেনের কথায়ও তাই ফুটে উঠল। বললেন, ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড আসার পর দিবালা আর তাদের পরিকল্পনার কেন্দ্রে নেই।

এর অর্থ হলো, দিবালার এজেন্ট এখন অন্যান্য ক্লাবের সঙ্গে আলোচনা করতে পারবে। আগামী ৩০ জুন ইউভেন্তুসের সঙ্গে তার চুক্তির বর্তমান মেয়াদ শেষ হয়ে গেছে। দিবালার ট্রান্সফার এখন শুধু সময়ের ব্যাপার এবং তাকে বিভিন্ন দলে নিতে আগ্রহ প্রকাশ করেন।

এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ইউভেন্তুসের হয়ে ১১৩ বার জালের দেখা পেয়েছেন দিবালা। ক্লাবটির ইতিহাসে বিদেশি খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলের তালিকায় তার অবস্থান তিনে। তার ওপরে আছেন সাবেক ফরাসি স্ট্রাইকার দাভিদ ক্রেজেগে (১৭১) ও সাবেক ডাচ ফরোয়ার্ড জন হ্যানসেন (১২৪)।

এই মৌসুমে যদি দিবালা ভালো কোন ক্লাবে যায় এবং প্লেইং টাইম পায় তাহলে আমরা হয়তো অন্য এক দিবালাকে দেখতে পাবো।দিবালা বহু বার তার নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছে কিন্তু তার কোচ তাকে পর্যপ্ত সুযোগ দেয় নি।বিভিন্ন কারনে তার ট্রান্সফার আটকে আছে তার সবচেয়ে বড় সমস্যা হচ্ছে সে বারবার ইনজুরিতে ভুগেন এই জন্য সে বেশি ম্যাচে ফিট থাকতে পারে না এবং কোচ তার রাইট টাইমে তাকে পায় না।দিবালা জুভেন্টাসে রোনালদোর সাথে ভালোই নিজেকে প্রমাণ করতে পেরেছেন তাদের দুজনের মধ্যে বেশ ভালোই বোঝাপড়া ছিল। নতুন ক্লাবে তিনি নিজেকে প্রমাণ করতে যদি না পারে তাহলে তার কেরিয়ার একটা হুমকির মুখে পরে যাবে কারন জাতীয় দলেও সে তার কোচের মন মতো হচ্ছে না এবং মেসির কারণে সে বেশি প্লেইং টাইমও পায় না।তাই দিবালার সামনে বড়ো চ্যালেঞ্জ হলো নিজেকে প্রমাণ করা এবং ক্লাবের সাথে নিজেকে মানিয়ে নেওয়া।দিবালার সাথে চেলসির সবকিছু ফাইনাল হলে আগামী মৌসুম থেকে তাকে আমরা চেলসিতে দেখতে পাবো।

MD Siam Hossain

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

About Us

Stay with us by subscribing to our website to be the first to receive all the trusted news from around the world. https://dineralo24.com/

© All rights reserved © 2019 Dineralo24
Theme Customized By Theme Park BD