>

একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার

একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার

চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবি কমিউনিষ্ট পার্টির নেতা একাধিক হত্যা ও অস্ত্র মামলার প্রধান আসামী কিরনসহ গ্রেফতার- ৩, ১টি একনলা বন্দুক জব্দ।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজির আহমেদ বিপিএম (বার) এঁর নির্দেশে বাংলাদেশ পুলিশ দেশের সম্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে । তাঁর দিক নির্দেশনায় যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম যশোর জেলাকে অবৈধ মাদকমুক্ত, জঙ্গিবাদমুক্ত ও সন্ত্রাসমুক্ত করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণঃ
(ক) ইং ১৯/১১/২০২১ তারিখে মনিরামপুর থানাধীন মনোহরপুর একটি মাছের ঘেরের মধ্যে প্রকাশ মল্লিক ওরফে বৃটিশ নামক এক চরমপন্থি সদস্যের লাশ পাওয়া যায়। নিহতের ভাই অসিত মল্লিক বাদী হয়ে মামলা দায়ের করলে মনিরামপুর থানার মামলা নং-০৯, তাং- ২১/১১/২০২১ খ্রিঃ, ধারা- ৩০২/২০১/৩৪ পেনাল কোড রুজু হয়।
(খ) ইং ১০/০১/২০২২ তারিখ সন্ধ্যা রাত ২০:৩০ ঘটিকার সময় অভয়নগর থানাধীন ৩নং সুন্দলী ইউনিয়নের হরিশপুর সাকিনে হরিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে মাঠে সুন্দলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নব-নির্বাচিত মেম্বার উত্তম সরকারকে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা গুলি করে হত্যা করে ফেলে চলে যায়। এই ঘটনা সংক্রান্তে অভয়নগর থানার মামলা নং-০৭, তাং-১১/০১/২০২২ খ্রিঃ, ধারা-৩০২/৩৪ পেনাল কোড রুজু হয়।
মামলা ২টি ক্লুলেস ও চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম দ্রুত সময়ে রহস্য উদঘাটনের জন্য মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের জন্য নির্দেশ প্রদান করেন।

মামলা ২টি তদন্তকালে ইতোপূর্বে ১২ জন চরমপন্থি সংগঠনের সক্রিয় সদস্যদেরকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা। তাদের হেফাজত হইতে একাধিক অবৈধ অস্ত্রগুলি উদ্ধার হয় । অবৈধ অস্ত্রগুলি উদ্ধার সংক্রান্তে পৃথক পৃথক মোট ০৪টি মামলা দায়ের হয়। তদন্তকালে জানা যায়, আসামীরা নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির কথিত চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে অভয়নগর ও মনিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের মেম্বার ও বৃত্তশালী ব্যক্তিদের ফোন করে চাঁদা চেয়ে না পেয়ে হত্যা করে ত্রাস সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় সুন্দলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে হত্যা করে। এর আগে তাদের দলীয় সদস্য প্রকাশ মল্লিক ওরফে বৃটিশকে হত্যা করে। কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরন ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপন রয়ে যায় অদৃশ্য ঠিকানা বিহীন।
পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম এর তত্ত্বাবধানে ডিবি’র এসআই শামীম হোসেন তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে একাধিক ছদ্মনামদারী কিরনকে গ্রেফতারের লক্ষ্যে ইং ১৯/০৪/২০২২ তারিখ হইতে ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, পটুয়াখালী এলাকায় অভিযান শেষে সর্বশেষ মাদারীপুর জেলার সদর থানা এলাকায় ইং ২২/০৪/২০২২ তারিখ সকাল ০৬:৩০ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে পুরাতন বাজার এলাকা হইতে ছদ্মনামদারী কথিত চরমপন্থি নেতা কিরনকে গ্রেফতার করতে সক্ষম হয়। জানা যায় তার পূর্নাঙ্গ নাম ঠিকানা। তাকে নিয়ে ডিবি অফিসে হাজির হলে যৌথ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উপরোক্ত ২টি হত্যার সাথে নিজেকে সম্পৃক্ত করে তথ্য প্রদান করে এবং তার তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে পুনরায় অভয়নগর থানাধীন রামসারা এলাকায় অভিযান পরিচালনা করে তার সহযোগী ২ সদস্যকে গ্রেফতার এবং অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ঠিকানাঃ
১। বাসুদেব সাহা @ তিল্লক @ কিরন @ তপন @ বাদল @ মাহমুদুর রহমান (৩৯), পিতামৃত- নারায়ণ চন্দ্র সাহা, সাং-পুরান বাজার, থানা-পটুয়াখালী সদর, জেলা-পটুয়াখালী (ভাসমান)
২। দিপংকর মন্ডল (৩৩), পিতা-নিখিল মন্ডল,
৩। কৃষ্ণপদ মন্ডল (৭০), পিতামৃত- পঞ্চরাম মন্ডল, উভয়সাং-রামসরা, থানা-অভয়নগর, জেলা-যশোর

উদ্ধারকৃত আলামতঃ
১। ০১ (এক) টি অবৈধ এক নালা বন্দুক।
২। ০২টি মোবাইল ফোন।
একই ঘটনায় ইতোপূর্বে উদ্ধারঃ
০৩টি ওয়ান স্যুটারগান, ১০ রাউন্ড কার্তুজ, ৩ রাউন্ড বন্দুকের গুলি, ৩ রাউন্ড গুলির খোসা, ১টি এয়ারগান ও মোবাইল ফোন।

“বাংলাদেশ পুলিশের শপথ-দেশের মানুষকে রাখবো নিরাপদ,
সত্য উদঘাটনে বদ্ধ পরিকর, যশোর জেলা পুলিশ”

ধন্যবাদান্তে-
পুলিশ সুপার, যশোর এর পক্ষে
মিডিয়া সেল, যশোর।

district Police Jashore

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!